ত্রিপুরার তারকপুরে শ্রী শ্রী কালাচাঁদ মন্দিরে মিলন উৎসব

20th January 2020 অনান‍্য
ত্রিপুরার তারকপুরে শ্রী শ্রী কালাচাঁদ মন্দিরে মিলন উৎসব


 

কদমতলা এলাকার তারকপুর বহু পুরানো ঐতিহ্যবাহী শ্রী শ্রী কালাচাঁদ মন্দিরে আটচল্লিশতম বার্ষিক হরিনাম সংকীর্তন অনুষ্ঠিত হয়। এই বছরের নাম সংকীর্তন পাঁচ দিন ধরে চলে। আজ ছিল মহাপ্রসাদ বিতরণ। প্রতিবছর পৌষ সংক্রান্তির দিনে এই উৎসবের সূচনা হয়। পাঁচ দিন ব্যাপী এই হরিনাম সংকীর্তনে উত্তর ত্রিপুরা, উনকোটি এবং বরাক অঞ্চল থেকে হাজার হাজার ধর্মপ্রাণ ভক্তবৃন্দের সমাগম ঘটে। আজ প্রায় কুড়ি হাজার ভক্তবৃন্দ মহাপ্রসাদ গ্রহণ করেন। এই উৎসবকে কেন্দ্র করে তারকপুর সহ গোটা এলাকার মানুষদের উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হয়।
এদিকে এই উৎসবকে কেন্দ্র করে বিরাট মেলাও বসে। এই মেলাতে গোটা রাজ্য থেকে দোকানিরা এসে পসরা সাজিয়ে বসেন। আগামীকাল পনেরোশ কেজি বাতাসা দিয়ে লোট প্রদান করা হবে। তারপর মন্তবিদায়ের পর পাঁচ দিনব্যাপী এই  অনুষ্ঠানের সমাপ্ত হবে। উৎসব কমিটির সম্পাদক জানান, আজ থেকে আটচল্লিশ বছর পূর্বে যখন এই কালাচাঁদ মিলন উৎসব ও হরিনাম কীর্তন এর সূচনা হয় তখন উদয় অস্ত কীর্তন হত। তারপর থেকে ক্রমে ক্রমে বৃদ্ধি পেয়ে বর্তমানে পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানে পরিণত হয়েছে।

                       ছবি - ভানুময় চন্দ





Others News

এক কোটি টাকার ইয়াবা ট‍্যাবলেট সহ ধৃত ২

এক কোটি টাকার ইয়াবা ট‍্যাবলেট সহ ধৃত ২


ভানুময় চন্দ ( ত্রিপুরা ) : প্রায় এক কো‌টি টাকার নেশা জা‌তীয় ইয়াবা ট‌্যাব‌লেট সহ ক‌রিমগ‌ঞ্জের বাবা হো‌টেল সংলগ্ন মোবারকপু‌রে ধরা পড়ল দুই যুবক।এক গোপন খব‌রের ভি‌ত্তি‌তে তা‌দের‌কে এক‌টি ছোট গা‌ড়ি স‌মেত আটক ক‌রে স্থানীয় সীমান্তরক্ষীর সাত ব‌্যা‌টে‌লিয়‌নের জওয়ানরা।এএস(শূণ‌্য এক)এলসি(আট দুই ছয় নয়)নম্ব‌রের গাড়ীত তল্লা‌শি ক‌রে কু‌ড়ি হাজার ইয়াবা ট‌্যাবলেট উদ্ধার করা হয়।যার বাজার মূল্য প্ৰায় এক কোটি টাকার মত হ‌বে ব‌লে বিএসএফ সু‌ত্রে প্রকাশ।ধৃত‌দের ম‌ধ্যে র‌য়ে‌ছে বরপেটা জেলার ইসমাইল আলী ও হোসেন আলী মিরধা।বৰ্তমানে ধৃত‌দের জেলা সদর থানায় আট‌কে রে‌খে টানা জিঙ্গাসাবাদ চালা‌চ্ছে পু‌লিশ।